ঢামেকে শপথ নিলেন ১৫০ ইন্টার্ন চিকিৎসক

Feature Image

ঢাকা মেডিক্যাল কলেজে (ঢামেকে) চলতি বছরের আগস্ট মাসে অনুষ্ঠিত ফাইনাল পেশাগত এমবিবিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা হাসপাতালে এক বছরের জন্য ইন্টার্নশীপ ট্রেনিং শুরু করছেন।

এ উপলক্ষে সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ ঢামেকের ডা. মিলন অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এ শপথ নেন নতুন ১৫০ ইন্টার্ন চিকিৎসক। শপথ পাঠ করান হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক।

অনুষ্ঠানে নতুন ইন্টার্ন চিকিৎসকরা তাদের বিভিন্ন দাবি ও অসুবিধার কথা বলেন। এছাড়াও ইন্টার্ন পরিষদের বর্তমান সভাপতি ডা. ফুয়াদ, সাধারণ সম্পাদক ডা. শাহরিয়ার তাদের অভিজ্ঞতা এবং দাবি তুলে ধরেন।

ডা. শাহরিয়ার খান বলেন, ইন্টার্ন চিকিৎসকরা একটি হাসপাতালের প্রাণ। দিন-রাত ২৪ ঘণ্টা রোস্টার ভিত্তিতে তারা ডিউটি করে থাকেন। কর্মঘণ্টা অনুপাতে তাদের বেতন অনেক কম। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী মহোদয়কে অনুরোধ জানাব, ইন্টার্নদের বেতন বৃদ্ধির ব্যাপারে।

হাসপাতাল পরিচালক গুরুত্ব সহকারে তাদের দাবি এবং অসুবিধার কথা শুনেন এবং সমস্যা সমাধানে তার আন্তরিক সহযোগিতার কথা জানান। অনুষ্ঠানের শেষভাগে পরিচালক ইন্টার্নদের শপথ পাঠ করান এবং নতুন ডাক্তারদের সাফল্য কামনা করেন।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, বিশেষ অতিথি ছিলেন স্বাধীনতা পদক প্রাপ্ত অধ্যাপক মো. আমজাদ হোসেন। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র, অধ্যাপক ইফফাত আরা, অধ্যাপক টাবলুসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ হাসপাতালের ভারপ্রাপ্ত উপপরিচালক আশরাফুল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এইচ এ নাজমুল হাকিম।

আরো খবর »