অনিয়ার উদ্যোক্তা হয়ে ওঠার গল্প

Feature Image

বাবা মরা মেয়ে অনিয়ার উদ্যোক্তা হয়ে ওঠার গল্প। নাম মাফিদা আক্তার অনিয়া ঢাকার মেয়ে। বাবার স্নেহ ভালোবাসা বেশিদিন কপালে জোটেনি তার। অকালে বাবা মারা যাওয়ায় যেন আকাশ ভেঙে পড়ে তাদের মাথার উপর। যেহেতু মধ্যবিত্ত ঘরের মেয়ে। সেহেতু বিলাসিতা করার সুযোগ কখনো হয়ে ওঠেনি। উপার্জনের নেশায় বিভোর ছিল সে। কোন প্ল্যাটফর্ম থেকে প্রথম উপার্জন শুরু করবে। এই নিয়ে ভাবন তার মাথায় চেপে বসে। বড় আপুদের দেখা অনলাইন বিজনেস এর কথা মাথায় জেকে বসে তার। এটা তো ঘরে বসে ইনকাম করা যায়।

যেই কথা সেই কাজ অনলাইনে কাজের জন্য বিভিন্ন সহপাঠী বড়আপুদের পরামর্শ নিয়ে সে। কিন্তু সবার কাছ থেকে পেয়েছি অবমূল্যায়ন। তোর দ্বারা সম্ভব না,তুই কম বুঝিস ইত্যাদি আরো অনেক কথা। একমাত্র দুখিনী মা আর স্বামীর প্রবল সমর্থনের জোরে আজ সেও একজন উদ্যোক্তা। অনলাইন প্লাটফর্ম অনিয়া কালেকশন( Oniya Collection) নামে একটি পেজে খুলে শুরু হয় বিজনেস। কাজ করা হয় বাংলাদেশী শাড়ি থ্রি-পিস এবং চায়না কসমেটিকস আইটেম নিয়ে।

তবে শুরুটা ছিল অল্প কিছু কসমেটিক্স আইটেম নিয়ে।এখন কসমেটিক সহ থ্রি পিস শাড়ি সহ ইত্যাদি প্রসাধন সামগ্রী নিয়ে চলছে অনলাইন বিজনেস । অনিয়া বলছে এখন সে এই পেজ আশানুরূপ সাড়া পেয়েছে। কাজ করছে দেশের বিভিন্ন স্থানে। অনলাইনে অর্ডার পেয়ে তার পণ্য সামগ্রী দেশের বিভিন্ন স্থানে কুরিয়ারের মাধ্যমে সরবরাহ করে থাকে।

অদম্য ইচ্ছাশক্তি বাবা মারা এই মেয়েটিকে সংসারের দুইটি সন্তানসহ স্বামী এবং মায়ের দেখভাল করতে হয় ।

আরো খবর »