কুষ্টিয়ার কুমারখালীর এ,এইচ আলী পেলেন রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড

Feature Image

Prominence in YouTube Instructoring ক্যাটেগরিতে সারা দেশ থেকে বিভিন্ন ক্যাটেগরিতে ১০ প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আইটি শিক্ষা খাতে বিশেষ অবদান রাখায় ফ্রিল্যান্সার আলীকে এই সম্মাননা দেওয়া হয়।

গত রবিবার (১৬ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২১’ এর আয়োজনে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির হাত থেকে Rising_Youth_Award টি গ্রহণ করেন কুমারখালীর কৃতি সন্তান দেশবরেণ্য ফ্রিল্যান্সার এ,এইচ আলী।

রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত অন্যরা হলেন, ই লার্নিং এজেন্সি মালেডা গ্রুপ, ইন্সট্রাকটরি, এডুহাইড টিম, টিম মেইডস্টোর, তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ও ইউটিউবার এ এইচ আলি, জয়িতা ব্যানার্জি, সোহাগ মিয়া, মোহাম্মদ শাহরিয়ার খান, সৌরভ আমিন, মু. ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে বিভিন্ন সেক্টরে অবদানের জন্য দেশের ১০ জন তরুণ এবং প্রতিষ্ঠানের হাতে ‘রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড’ তুলে দেন ডা. দীপু মনি। দিনব্যাপী এই ক্যারিয়ার কার্নিভালে প্রায় ৩০ জন বক্তা তরুণদের ক্যারিয়ার, প্রযুক্তি, উদ্যোগ ও শিক্ষামূলক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি’র ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, ইনোভেশন ডিজাইন এন্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’র প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন, বেসিস এর সভাপতি রাসেল টি আহমেদ, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি’র সভাপতি সৈয়দ আলমাস কবির।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তরুণদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, ‘তোমাদের জীবনব্যাপী শিক্ষায় থাকতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য তৈরি হতে হবে। এতো মানুষের চাকরি কোনো দেশ দিতে পারবে না। সে জন্য উদ্যোক্তা হওয়ার জন্য প্রস্তুত হতে হবে। তবেই ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় সম্পুর্ণ হবে।

ফ্রিল্যান্সার এ,এইচ আলী কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার পৌরসভার ৫ নং ওয়ার্ডের ব্যবসায়ী শফিকুল হকের ছেলে। আলী কুষ্টিয়া সরকারী কলেজ থেকে ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক পাশ করেন,পরে ঢাকা ইউনিভার্সিটি থেকে মার্কেটিং বিভাগে স্নাতকোত্তর শেষ করেন।

২০১১ সাল থেকে তথ্য প্রযুক্তি উদ্যোক্তা হিসেবে এ,এইচ আলী ফ্রিল্যান্সিং এর কাজ শুরু করে। কঠিন অধ্যাবসায় আর আত্মবিশ্বাস আলীকে আজ দাড় করিয়েছে দেশবরেণ্য ফ্রিল্যান্সারদের কাতারে।

এরই মধ্যে সফলতার ঝুলিতে তুলেছেন বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক পুরুষ্কার। কুষ্টিয়া জেলাতে প্রথম ইউটিউব সিলভার প্লে-বার্টুন অর্জনকারী এই আলী,এছাড়াও বেশ কয়েকটি ফ্রিলান্সিং অ্যায়ার্ড পেয়েছেন এই তরুণ ফ্রিল্যান্সার।

জাতীয় এই সন্মাননা পাওয়ার অনুভূতিতে ফ্রিল্যান্সার আলী বলেন, আমার এই আইটি শিক্ষা জীবনের অনেক বড় পাওয়া ও অনুপ্রেরণার। আমি যদি কাওকে না শেখাতাম তাহলে এই সম্মান হয়তো পেতাম না। আমি উৎসর্গ করি এই অ্যাওয়ার্ড আমার পরিবার আর আমার সেই সকল ভালোবাসার শিক্ষার্থীদের।

এ,এইচ আলী আরো জানান, ডিজিটাল মার্কেটিং এর কয়েকটি সেক্টর নিয়ে আমি কাজ করছি এর মধ্যে ইউটিউব, ফেসবুক মারকেটিং প্রধান তাই এই বিষয় গুলো নিয়েই নিজের কাজের পাশাপাশি নতুনদের সাথে মানে যারা শিখতে চাই, তাদের শেখানোর চেষ্টা করেছি অফলাইনে – অনলাইন কোর্সের মাধ্যমে।

আরো খবর »