বিপিএল শেষে আফগানিস্তান সিরিজে নজর টাইগারদের

Feature Image

ঢাকা : গতকাল শেষ হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। বিপিএল শেষে এবার আসন্ন আফগানিস্তান সিরিজে দৃষ্টি বাংলাদেশ ক্রিকেট দলের।
আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। এছাড়াও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে টাইগাররা।
চট্টগ্রামের উদ্দেশ্যে আগামীকাল ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। চট্টগ্রামের ভেন্যুতে হবে ওয়ানডে সিরিজ। সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই বাংলাদেশে পৌঁছেছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিং পরামর্শক হিসেবে আছেন সাবেক প্রধান কোচ জেমি সিডন্স।
ওডিআই দলের জন্য ডাক পাওয়া ক্রিকেটার এবং কর্মকর্তারা আজ কোভিড-১৯ পরীক্ষা করেছেন। যাদের রিপোর্ট নেগেটিভ হবে, তারা জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করবে। কয়েক দিন আগে কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন সিডন্স, আজ নমুনা দিয়েছেন তিনি। রিপোর্ট নেগেটিভ হলে দলের সাথে যোগ দিবেন সিডন্স।

এদিকে, সিলেটে ক্যাম্প করা আফগানিস্তান ক্রিকেট দল আজ চট্টগ্রামে পৌঁছেছে। আজ বিকেলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঐচ্ছিক অনুশীলন ছিল আফগানদের।
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচ খেলে বাংলাদেশে পৌঁছেছেন তিন আফগান ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবি ও রহমানুল্লাহ গুরবাজ। সরাসরি চট্টগ্রামে দলের সাথে যোগ দিবেন তারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের তিনটি ওয়ানডে হবে আগামী ২৩, ২৫ এবং ২৮ ফেব্রুয়ারি। সবগুলো ম্যাচ শুরু সকাল ১১টয়।
এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলার জন্য ঢাকায় ফিরবে বাংলাদেশ ও আফগানিস্তান। মিরপুর শেরে বাংলাদেশ স্টেডিয়ামে টি-টোয়েন্টি দু’টি হবে ৩ ও ৫ মার্চ। ম্যাচগুলো শুরু হবে বিকেল ৩টায়।

আরো খবর »