কাঁদতে কাঁদতে যে শঙ্কার কথা জানালেন সাবরিনা

Feature Image

রাজনৈতিক সংঘাতকে কেন্দ্র করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সামরিক অভিযান ঘোষণার পর গেল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই ইউক্রেনে একের পর এক হামলা চালাচ্ছে রুশ সেনারা। আতঙ্কে দিন কাটাচ্ছে ইউক্রেনের জনগণ।

এদিকে গত জানুয়ারিতে ভারতে ঘুরতে আসেন ইউক্রেনের মডেল সাবরিনা। উঠেছেন মুম্বাইয়ে। তবে তার ভারত ভ্রমণের উচ্ছ্বাস ম্লান হয়ে গেছে। ইতোমধ্যে তার নিজের দেশটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। একটু পরপরই বোমা ফাটছে। এই পরিস্থিতিতে দুশ্চিন্তায় পড়েছেন এই মডেল। কারণ, তার পরিবারের সবাই দেশটির খেরসন এলাকায় থাকেন।

ভারতীয় গণমাধ্যমকে সাবরিনা জানিয়েছেন, ‘ক্রমাগত খবর দেখে চলেছি। এই কি আমার দেশ! আমার ভয় লাগছে। আমি কি দুঃস্বপ্ন দেখছি? আমার পরিবার ওখানে রয়েছে। ওদের আবার দেখতে পাব তো?’

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে বেশ কিছুটা দূরে কৃষ্ণ সাগরের উপকূলবর্তী এলাকা খেরসনে বেড়ে ওঠা এই মডেল বলেন, ‘খেরসন খুব নিরিবিলি ছোট্ট একটি গ্রাম। কিন্তু আজ সেখানে বারুদ-বোমার দমবন্ধ করা ধোঁয়া, কান ফাটানো আওয়াজ। আমার পরিবারকে এত ভয় পেতে আগে দেখিনি। বোমার শব্দে ঘুম ভাঙছে ওদের।’

শঙ্কা প্রকাশ করে কাঁদতে কাঁদতে তিনি আরও বলেন, ‘আমাদের তো বেসমেন্ট নেই যে, সেখানে গিয়ে পরিবার আশ্রয় নেবে। সবাই বাড়িতে নিজেদের বন্দি করেছে। কিন্তু এভাবে কতদিন? খাবারও তো শেষ হয়ে আসছে।’রাশিয়ার হুঁশিয়ারির বিষয়ে আগে থেকেই জানতেন সাবরিনা। কিন্তু হামলা হতে পারে, সেটি বুঝতে পারেননি। এই অবস্থায় দেশেও ফিরে যেতে পারছেন না তিনি। ভারতে এই মডেল নিরাপদে থাকলেও, তার পুরো পরিবার বিনিদ্র রাত কাটাচ্ছে। আপাতত সাবরিনার একটাই প্রার্থনা, পরিবার যেন নিরাপদে থাকে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
ইউএম

আরো খবর »