শুরু হচ্ছে দেশীয় পণ্য নিয়ে উন্মুক্ত ঈদ মেলা

Feature Image

ঈদ উপলক্ষে দেশীয় পণ্য নিয়ে তিন দিনব্যাপী ‘উন্মুক্ত ঈদ মেলা’ শুরু হতে যাচ্ছে। ১৪ এপ্রিল সকাল ১১টায় মেলার উদ্বোধন করবেন উই প্রেসিডেন্ট নাসিমা আখতার নিশা, বিশেষ অতিথি হিসাবে থাকবেন উত্তরা উপ পুলিশ কমিশনার মোঃ মোর্শেদ আলম, আরও উপস্থিত থাকবেন মহিলা ওয়ার্ড কমিশনার জাকিয়া সুলতানা, নারী উদ্যোক্তাদের এই মেলার আয়োজনে আরো থাকবেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার।

দেশি পণ্য নিয়ে উত্তরা জোনের ঈদ মেলার আয়োজক নাজমুন নাহার জানান, ঈদে বিদেশী পণ্যের ভিড়ে যেন আমাদের দেশী পণ্যগুলো হারিয়ে না যায়, সেজন্যই এ ধরনের মেলার আয়োজন করা। দেশি, ঐতিহ্যবাহী এবং হস্তশিল্পজাত পণ্য পাওয়া যাবে একই একই প্ল্যাটফর্মে। ঈদে সর্বস্তরের ক্রেতাদের নিকট দেশি পণ্যের গ্রহণযোগ্যতা তৈরি করে নিজেদের ব্যবসার প্রচার বাড়ানোর জন্যই মূলত এই মেলার আয়োজন।

নাজমুন নাহার জানান, মডারেটর এন্ড কো-অর্ডিনেটর অফ উইমেন এন্ড ই কমার্স ট্রাস্টের দেশি পণ্যের ৫০ জন উদ্যোক্তা তাদের পণ্য নিয়ে মেলায় অংশ নিচ্ছেন। স্টলগুলোতে পাওয়া যাবে হাতে তৈরি গয়না, দেশীয় পোশাক, পুরুষ, মহিলা ও বাচ্চাদের জন্য থাকছে ঈদের নানান ধরনের দেশি পোশাক, থাকছে ঘর সাজানোর নানান ধরনের হাতে তৈরি দেশী পণ্য, হাতে আঁকা টিপসহ আরও অনেক কিছু।

১৪ এপ্রিল থেকে মেলা চলবে ১৬ই এপ্রিল পর্যন্ত। স্থান হোয়াইট হল বাড়ি নং ৫৩ রোড নং ০৪ সেক্টর ৩ উত্তরা ঢাকা ১২৩০। উক্ত মেলায় সকলকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক কমিটি।

আরো খবর »