বিশ্ব চ্যাম্পিয়দের ধোলাই করে ছাড়ল ইংল্যান্ড

Feature Image

তিন ম্যাচের টেস্ট সিরিজে এই ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। লিডসে অনুষ্ঠিত তৃতীয় ম্যাচে তারা ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে। এর মাধ্যমে ইংলিশ ক্রিকেটে স্টোকস ও ম্যাককালাম জুটির দুর্দান্ত সূচনা হলো। ২০১৯ বিশ্বকাপের পর ইংল্যান্ড ওয়ানডে দলের চেহারা যেভাবে বদলে দিয়েছিলেন মরগ্যান, এবার স্টোকস-ম্যাককালাম পাল্টে দিলেন টেস্ট দলকে।

২৯৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড গতকাল চতুর্থ দিন শেষ করেছিল ২ উইকেটে ১৮৩ রান তুলে। ৮১ রানে অপরাজিত ওলি পোপ আজ শেষ দিনে মাত্র ১ রান যোগ করেই টিম সাউদির শিকার হন। সাবেক অধিনায়ক জো রুট অপরাজিত থাকেন ৮৬* রানে। তাদের জুটি হয়েছিল ১৬৮ বলে ১৩৪ রানের। এরপর জনি বেয়ারস্টোর সঙ্গে চতুর্থ উইকেটের ১১১ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন জো রুট।

৪৪ বলে অপরাজিত ৭১ রানের ঝোড়ো ইনিংস খেলেন বেয়ারস্টো। তার স্ট্রাইকরেট ১৬১.৩৬! দুই ইনিংসে ৫টি করে মোট ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ইংল্যান্ডের জ্যাক লিচ। আর তিন টেস্টে ৩৯৬ রানের পাশাপাশি ১ উইকেট নিয়ে জো রুট হয়েছেন সিরিজসেরা। আগামী ১ জুলাই থেকে ভারতের বিপক্ষে টেস্ট খেলবে ইংল্যান্ড।

রোহিত শর্মার দলের জন্য যে বিরাট চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা আর বলে দিতে হয় না।

আরো খবর »